1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
সুইডেনের আদলে ২০০ কি.মি. বৈদ্যুতিক সড়ক বানাচ্ছে ভারত শিগগির বিয়ে করতে যাচ্ছেন সিদ্ধার্থ-কিয়ারা! ই-কমার্স বন্ধ না করে প্রতারণা ঠেকাতে আইন করার তাগিদ ৪ মন্ত্রীর নরসিংদী পলাশে এক নারীর স্বর্ণ চুরি করতে গিয়ে ৭ নারী গ্রেফতার নলতায় জলাবদ্ধতা নিরসনে পানি নিষ্কাশনের ব্যবস্থা করলেন তুফান গড়ইখালীর নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুস সালাম কেরু’র নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময় কুলিয়ায় কয়েক হাজার নেতাকর্মী নিয়ে আছাদুল হকের মোটর শোভাযাত্রা দেবহাটার ওসি-সেকেন্ড অফিসারকে বদলী, ভারপ্রাপ্ত ওসি ফরিদ আহমেদ খলিশাখালি সহস্রাধিক বিঘা জমি দখলের ঘটনায় সরেজমিনে মামলার তদন্তে পিবিআই সাতক্ষীরায় তথ্য অধিকারের ওপর সচেতনতামূলক প্রচারণা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বিদেশে পাঠানোর নামে ৩ যুবকের সাথে প্রতারণা; নারী সহ আটক ২

  • প্রকাশের সময় : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
  • ১২২ বার পড়া হয়েছে

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : চাকুরি দেওয়ার নামে বিদেশে পাচার ও প্রতারণার মাধ্যমে প্রায় ৩০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দায়েরকৃত মামলায় পাইকগাছা থানা পুলিশ নারী সহ দু’জনকে আটক করেছে। আটককৃতরা হলেন, খুলনা সদরের গোলাম রব্বানীর ছেলে হাবিবুর রহমান নাদিম ও মাগুরার কালিনগর গ্রামের বেলজিয়াম প্রবাসী আখিরুল ইসলাম স্বপনের স্ত্রী শামিমা আফরিন শিল্পী।
ওসি এজাজ শফী জানান, উপজেলার গড়ইখালী গ্রামের ইসহাক সরদারের ছেলে মস্ত বিদেশে চাকুরি করার জন্য চেষ্টা করছিল। পথিমধ্যে পূর্ব পরিচিত খুলনার হাবিবুর রহমান নাদিমের সাথে এ সংক্রান্ত ব্যাপারে মস্ত’র কথা হয়। আমার মামা মাগুরা জেলার কালিনগর গ্রামের মৃত খেলাফত শেখের ছেলে আখিরুল ইসলাম স্বপন বেলজিয়ামে রয়েছে এবং সেখানে ৪ জন লোক পাঠানো যাবে মর্মে হাবিব মস্ত’কে প্রলোভন দেখায়। এ প্রলোভনে মস্ত ও তার দুই ফুফাতো শ্যালক বাঁকা গ্রামের সহিল উদ্দীন গাজীর ছেলে সেলিম রেজা ও আজিজ গাজীর ছেলে শামীম গাজী বেলজিয়ামে যাওয়ার জন্য সিদ্ধান্ত নেয়। এক পর্যায়ে হাবিব ও তার মামি শামীমা আফরিন ০১/১১/২০১৪ ইং তারিখে টাকা নিতে মস্তদের বাড়ীতে আসে। ওই দিন সহ পরবর্তী বিভিন্ন সময়ে তারা বিদেশে পাঠানোর নাম করে এদের ৩ জনের নিকট থেকে ২৯ লাখ ৭৭ হাজার ৭৪১ টাকা হাতিয়ে নেয়। এরপর পাসপোর্ট ও ভিসার জন্য আখিরুল সহ তাদেরকে চাঁপ দিতে থাকলে এদের ভারতীয় হাই কমিশনে যেতে বলে। সেখানে গিয়ে হয়রানির স্বীকার হয়ে তারা দেশে ফিরে আসে। পরবর্তী আবারও চাঁপ দিলে ০৭/০৪/২০১৭ ইং তারিখ তাদের কথা অনুযায়ী মস্ত মালয়েশিয়ায় যায়। মালয়েশিয়ার লোকজন তার প্রয়োজনীয় কাগজপত্র কেড়ে নিয়ে মস্ত’কে গোপন আস্তানায় আটকে রাখে। সেখান থেকে মস্ত ফোনে আখিরুলের সাথে যোগাযোগ করলে মামলা ও আইনী ব্যবস্থা না নেওয়ার জন্য আখিরুল মস্ত’কে খুন করার হুমকি দেয়। পরে আস্তানা থেকে কৌশলে বের হয়ে মস্ত মালয়েশিয়ায় কোন রকমে কাজ করে জীবিকা নির্বাহ করে। এরপর মস্ত’র পরিবারের লোকজন হাবিব, আখিরুলদের সাথে যোগাযোগ করে টাকা ফেরত চাইলে তারা তা দিতে অস্বীকার করে। এ ঘটনায় মস্তর ভাই মোনায়েম বাদী হয়ে আখিরুল ও হাবিব সহ ৯ জনকে আসামী করে পাইকগাছা থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা করে। যার নং- ১৬, তাং ১৭/১১/২০২০ ইং। ওসি এজাজ শফীর নির্দেশনায় থানার পুলিশ পরিদর্শক আশরাফুল আলম সঙ্গীয় ফোর্স নিয়ে মঙ্গলবার মধ্যরাতে অভিযান চালিয়ে মাগুরা থেকে হাবিবুর ও তার মামি শামীমা আফরিনকে আটক করে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ