1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮:০৭ অপরাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরা সিটি কলেজ গর্ভণিং বডির নতুন কমিটির প্রথম সভা অনুষ্ঠিত নওয়াপাড়া ইউপি’র নব-নির্বাচিত জনপ্রতিনিধিদের সংবর্ধনা ও অভিষেক টাঙ্গাইলের ঘাটাইলে তিন ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত টাঙ্গাইলে ২৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত দেবহাটায় ওয়ান শার্টার গান, ৯ রাউন্ড গুলি ও ৪শ পিছ ইয়াবাসহ যুবক গ্রেফতার করোনার নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ বেড়েছে, সতর্ক থাকবেন নায়িকা পপি ছেলের মা-ই হয়েছেন! রোটারী ক্লাব অব সাতক্ষীরা’র পক্ষ শিশুদের মাঝে সোয়েটার বিতরণ খুলনা জেলা পরিষদের কর্মকর্তাদের পাইকগাছার উন্নয়ন কাজ পরিদর্শন অবসর প্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

বানারীপাড়ায় মূহুর্তের মধ্যেই ১৪টি দোকান বন্ধ

  • প্রকাশের সময় : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
  • ১৭৯ বার পড়া হয়েছে

মো. সুজন মোল্লা, বানারীপাড়া : বরিশালের বানারীপাড়া উপজেলার সদর ইউনিয়নের বরিশাল-বানারীপাড়া-স্বরূপকাঠী সড়কের মাছরং গ্রামের সরকারি খালের ওপরে নির্মিত প্রায় ৩০ বছরের ১৪ টি কাঁচাপাকা দোকান বন্ধ করে দিয়েছেন উপজেলা প্রশাসন। তবে ভূক্তভোগী ওই দোকানীরা জানান কোন প্রকার পূর্ব নোটিশ ছাড়াই তাদের দোকান গুলো বন্ধ করে দেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মফিজুর রহমান। তারা আরও জানান, রবিবার ১৫ নভেম্বর প্রতিদিনের ন্যায় তারা তাদের দোকান খুলে বিকি-কিনি করতে ছিলেন। হঠাৎ বেলা ১১টার দিকে তিনি ওই স্থানে উপস্থিত হয়ে দোকানীদের মালামাল সরিয়ে নেয়ার নির্দেশ দেন। এতে যেন মাথায় আকাশ ভেঙ্গে পড়ার অবস্থা হয় অসহায় দোকানীদের। দোকানীরা আরও জানান, মালামাল সরানোর জন্য সময় চাওয়া হলেও তাদেরকে কোন সময় দেওয়া হয়নি।

দোকান বন্ধ হয়ে যাওয়ায় ওই ১৪জন দোকানী ও তাদের পরিবারের প্রায় ৮০ জন সদস্য’র চোখেমুখে বর্তমানে অমাবশ্যার ঘোর অন্ধকার নেমে এসেছে। জীবিকা হারিয়ে তারা পাগলের মতো হয়ে পড়েছে। পুনরায় ওই স্থানে অথবা তাদেরকে অনত্র ব্যবসা করার জন্য স্থান দেওয়ার দাবীতে সোমবার ১৬ নভেম্বর সকালে উপজেলা পরিষদের সামনের ফটকে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেণ।

মানববন্ধনে দোকানী সমীর বলেন, তাদেরকে কোন প্রকার আগাম বার্তা না দিয়েই (নোটিশ) উপজেলা প্রশাসন হঠাৎ এসে তাদের দোকান গুলো বন্ধ করে দেন। এ সময় তিনি আরও বলেন, মমতাময়ী মা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা লাখ লাখ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় দিয়েছেন। তাদেরকে অনেক মাস পর্যন্ত খাইয়ে রেখেছেন। আর তারা এদেশের সন্তান হয়ে সামান্য একটু সরকারি ভূমিতে বসে পরিবার-পরিজন নিয়ে ব্যবসা করে খেতে পারবেন না। রোহিঙ্গারা বাসস্থান পেলো, চিকিৎসা পেলো, খাবার পেলো আর তারা বাংলাদেশের নাগরিক হয়ে জীবিকা হারিয়ে পথে পথে ঘুরছেন। তবে তারা কি এদের চেয়েও অনেক নিকৃষ্ট। এ বিষয়ে বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন, নদী কমিশনের নির্দেশে নদী খাল দখল মুক্ত করার জন্যই এ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে এবং সাধারণ মানুষ যাতে ক্ষতিগ্রস্থ না হয় সেদিকেও খেয়াল রাখা হবে এবং তাদেরকে পুনর্বাসনের জন্য জায়গা খোঁজা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ