1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০১:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
বিশ্বজুড়ে ডেল্টার ঢেউ: বিভিন্ন দেশে রেকর্ড সংক্রমণ প্রশংসা পাচ্ছে অপূর্ব-মেহজাবিনের ‘অন্য এক প্রেম’ কিছু বিদেশি গণমাধ্যম দেশ ও সরকারের বিরুদ্ধে ভুল সংবাদ দেয় আশাশুনিতে সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য সাজাপ্রাপ্ত আসামী দেলোয়ার গ্রেপ্তার দেবহাটায় নেট-পাটা অপসারণে ইউএনও’র অভিযান, জরিমানা শার্শায় এক সন্তানের জননীকে পিটিয়ে হত্যার অভিযোগ সাতক্ষীরা সামেক হাসপাতালে ইন্টার্ন ডাক্তারদের সংবর্ধনা অনুষ্ঠানে এমপি রবি ভারী বর্ষণে প্লাবিত জনগণের পাশে সোহেল বাল্য বিবাহ; ছেলে, বর-কনের অভিভাবক ও পুরোহিতকে জরিমানা কপিলমুনিতে জনসম্মুখে টানানো হলো ওয়ারেন্টভুক্ত আসামীদের নামের তালিকা

সাতক্ষীরায় উপকূল দিবস পালনের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০
  • ১১৩ বার পড়া হয়েছে

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় ৭০-এর ১২ নভেম্বর প্রলয়ংকারী ঘুর্নিঝড় স্মরনে প্রস্তাবিত উপকুল দিবসকে রাষ্ট্রীয় ভাবে স্কীকৃতির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সিডিও ইয়ুথ টিম ও বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্টান বারসিকের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য দেন বারসিক কর্মকর্তা গাজী আসাদ, সিডিও সদর ইউনিট সমন্বয়ক আসাউর রহমাম, সাইফুল্লাহ আল মামুন, আতিকুজ্জামা, সুসেনজিৎ ঘোষ, মোজাম্মেল মল্লিক, তন্ময় নন্দি, মাহিদা মিজান প্রমুখ।
বক্তারা বলেন, ১৯৭০ সালের ১২ নভেম্বর এদেশের উপকুলের উপর দিয়ে প্রয়লম্কারী ঘুর্নিঝড় তান্ডব চালায়। ব্যাপক প্রানহানীসহ ব্যাপক ক্ষতি হয়। তারপর থেকে সিডর, আইলা, মহাসেন, বুলবুল, আম্পানের মত ভয়ঙ্কর ঘুর্নিঝড় বারবার আঘাত করছে। কিন্তু উপকুলের এই নিরীহ জনগোষ্ঠীর কথা কেউ ভাবে না। তাই ১২ নভেম্বর উপকুল দিবস চাই। যে দিনটি উপকুলের মানুষের কথা তুলে ধরবে সবার কাছে। কারন দিবস অধিকারের কথা বলে। অধিকার আদায়ের কথা বলে।
তারা আরো বলেন, পাখি দিবস, পানি দিবস, মানবাধিকার দিবস, মে দিবস যদি পালন হতে পারে তাহলে উপকুলের মানুষ এতোকিছু সহ্য করার পরও কেন তাদের জন্য একটি দিন পালন করা হবে না। এই দিনটি আমরা রাষ্ট্রীীয় স্কীকৃতি চাই।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ