1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৪:১৮ অপরাহ্ন

অসুস্থ রাকিবের পাশে মানবিক নেতা সাতক্ষীরার আমিনুর রহমান বাবু

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০
  • ৬৩ বার পড়া হয়েছে

মাসুদ আলী, সাতক্ষীরা: দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হতদরিদ্র পরিবারের শিশু রাকিবকে চিকিৎসা সহায়তার জন্য অনুরোধ জানিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি কারো নজরে না আটকালেও সাতক্ষীরা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মানবিক যুবনেতা সৈয়দ আমিনুর রহমান বাবুর চোখ এড়ায়নি খবরটি। তিনি নিজে সার্বক্ষণিক শিশুটির খোঁজ খবর নিয়ে সহযোগীতার হাত বাড়িয়ে দিলেন। মঙ্গলবার দুপুরে সদর উপজেলার পুরাতন সাতক্ষীরা বদ্দিপুর কলোনিতে শিশু রাকিবের বাড়িতে গিয়ে চিকিৎসা খরচের জন্য সাতক্ষীরা জেলা পরিষদের অর্থায়নে ৭ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করেন। এসময় সৈয়দ আমিনুর রহমান বাবু ৬ বছরের এই শিশুটির সাথে কিছু সময় খেলাধুলাও করেন। এসময় উপস্থিত ছিলেন সংবাদকর্মী এসএম আশরাফুল ইসলাম, আব্দুর রহমান, মাসুদ আলী ও ইব্রাহিম খলিল।
শিশুটির মা জানায় ‘বিগত ৪ মাস পুর্বে রাকিব হঠাৎ জ্বরে আক্রান্ত হয়। সাথে কাশি ও রক্ত বমি শুরু হতে থাকে। তাকে স্থানীয় ডাক্তার দেখানো হলেও অবস্থার উন্নতি না হওয়ায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা চলতে থাকলেও কর্তব্যরত ডাক্তার রোগ নির্ণয়ে ব্যর্থ হয় এবং উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার্ড করেন।
খুলনা মেডিকেল কলেজ ও হাসপাতালের ডাক্তাররা বিভিন্ন টেস্টের মাধ্যমে রাকিবের বুকের বা পাশে হৃদ যন্ত্রের নিচে একটি টিউমারের অবস্থান লক্ষ্য করেন, যা এত কম বয়সী শিশুদের মাঝে বিরল। ডাক্তাররা জানান, দ্রæত সুচিকিৎসার ব্যবস্থা না করলে টিউমারটি বড় হয়ে শিশুটির প্রাণের সংশয় হতে পারে। পরবর্তীতে স্থানীয় সংবাদকর্মীরা ঘটনাটি শুনে বিভিন্ন পত্র পত্রিকায় একটি সংবাদ প্রকাশ করেন। সংবাদ প্রকাশের জের ধরে সাতক্ষীরা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ আমিনুর রহমান বাবু সহযোগিতার হাত বাড়িয়ে দেন। শিশু রাকিবুলের সুচিকিৎসায় সমাজের বৃত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানান জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ আমিনুর রহমান বাবু।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ