1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:১৪ পূর্বাহ্ন

আইপিএলে হাইভোল্টেজ ম্যাচ আজ, ঝুলছে দুই দল

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
  • ১৫৫ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্ক : ক্রিকেটপ্রেমীদের জন্য এবারের আইপিএলের মতো জমজমাট আসর আর হতেই পারে না। যেখানে প্রথম পর্বের একদম শেষ ম্যাচেও রয়েছে টানটান উত্তেজনা, সেরা চারের টিকিটের জন্য উন্মুখ হয়ে আছে দুইটি দল। এর মধ্যে একটি দল আবার মাঠেও নামবে না। বরং টিভির সামনে বসেই অপেক্ষা করবে তাদের প্রতিদ্বন্দ্বীর পরাজয়ের। আজ (মঙ্গলবার) রাতে আইপিএলের ১৩তম আসরের প্রথম পর্বের শেষ ম্যাচে লড়বে টেবিল টপার মুম্বাই ইন্ডিয়ানস ও পাঁচে থাকা সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচের ফলাফল যাই হোক না কেন, টেবিলের শীর্ষেই থাকবে মুম্বাই। কেননা ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে অবস্থান করছে তারা। যার ফলে এ ম্যাচটিতে প্লে-অফের আগে নিজেদের ঝালিয়ে নেয়ার সুযোগ পাবেন পোলার্ড-পান্ডিয়ারা। তবে এতটা সহজ অবস্থায় নেই সানরাইজার্স হায়দরাবাদ। তাদের একদমই নির্ভার হওয়ার সুযোগ নেই এই ম্যাচে। কেননা হারলেই বেজে যাবে বিদায়ঘণ্টা, জিতলে মিলবে প্লে-অফের টিকিট। এ ম্যাচে হায়দরবাদের ফলের ওপর নির্ভর করছে কলকাতা নাইট রাইডার্সেরও ভাগ্য। কেননা এখনও নিশ্চিত হয়নি প্লে-অফের চতুর্থ দল। সোমবার রাতে দিল্লি ক্যাপিট্যালস ও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যকার ম্যাচটি অল্প ব্যবধানে নিষ্পত্তি হওয়ায় প্লে-অফের টিকিট পেয়ে গেছে দুই দলই। দ্বিতীয় হয়ে প্লে-অফ পর্বে কোয়ালিফায়ার-১ খেলার সুযোগ পেয়েছে দিল্লি আর কলকাতা-হায়দরাবাদকে পেছনে রেখে সেরা চার নিশ্চিত করেছে ব্যাঙ্গালুরু। এখন নিজেদের ১৪ ম্যাচ শেষে ব্যাঙ্গালুরুর সমান ১৪ পয়েন্ট রয়েছে কলকাতার। কিন্তু তাদের নেট রানরেট মাত্র -০.২১৪; যা কি না ব্যাঙ্গালুরুর চেয়ে কম। তাই এখনও নিশ্চিত হয়নি তাদের প্লে-অফ। অন্যদিকে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট রয়েছে হায়দরাবাদের, নেট রানরেট +০.৫৫৫; ফলে নেট রানরেট নিয়ে কোনো চিন্তা নেই ওয়ার্নার-রশিদদের। তাই শেষ ম্যাচে এখন সমীকরণ সহজ, মুম্বাইয়ের বিপক্ষে হায়দরাবাদ জিতলে প্লে-অফের টিকিট পাবে তারাই, বাদ পড়ে যাবে কলকাতা। কেননা কলকাতা ও হায়দরাবাদের পয়েন্ট সমান ১৪ হলেও, নেট রানরেটে অনেক পিছিয়ে কলকাতা। তবে মুম্বাই যদি হায়দরাবাদকে হারিয়ে দেয়, তাহলে ১৪ পয়েন্ট নিয়ে সেরা চারে উঠে যাবে কলকাতা। এখন দুই দলের সবশেষ ম্যাচের ফলাফল কথা বলছে কলকাতার পক্ষেই। সে ম্যাচে কুইন্টন ডি ককের ঝড়ো ফিফটির সঙ্গে পান্ডিয়া-পোলার্ডদের ক্যামিও ইনিংসে ২০৮ রানের সংগ্রহ পায় মুম্বাই। জবাবে অধিনায়ক ডেভিড ওয়ার্নার ফিফটি করলেও ১৭৪ রানের বেশি করতে পারেনি হায়দরাবাদ। আজ সেই ম্যাচের পুনরাবৃত্তি ঘটলে বিদায়ঘণ্টা বেজে যাবে রশিদ-ওয়ার্নারদের।

মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ: ইশান কিশান, কুইন্টন ডি কক, সুর্যকুমার যাদব, সৌরভ তিওয়ারি, কাইরন পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া, নাথান কাউল্টার নাইল, জয়ন্ত যাদব, রাহুল চাহার, ট্রেন্ট বোল্ট, জাসপ্রিত বুমরাহ।

হায়দরাবাদের সম্ভাব্য একাদশ: ডেভিড ওয়ার্নার, ঋদ্ধিমান সাহা, কেন উইলিয়ামসন, মনিশ পান্ডে, আব্দুল সামাদ, অভিষেক শর্মা, জেসন হোল্ডার, রশিদ খান, খলিল আহমেদ, সন্দ্বীপ শর্মা ও নটরাজন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ