1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৯:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :

সাতক্ষীরায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা

  • প্রকাশের সময় : রবিবার, ৮ মার্চ, ২০২০
  • ১৯১ বার পড়া হয়েছে

সাতক্ষীরা: ‘প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উপলক্ষে সাতক্ষীরায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে দিবসটি উপলক্ষে রবিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, স্থানীয় সরকারের উপ-পরিচালক হুসাইন শওকত, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি প্রমুখ।
স্বদেশ এর নির্বাহী পরিচালক মাধব দত্ত ও উন্নয়ন কর্মী ফরিদা আক্তার বিউটির স ালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান কাউন্সিলর জ্যোৎ¯œা আরা, নারী নেত্রী বেগম মরিয়ম মান্নান, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক জ্যোৎ¯œা দত্ত প্রমুখ।
সমাবেশে সাতক্ষীরার বিভিন্ন উন্নয়ন সংগঠনের ব্যানার প্লাকার্ডসহ প্রায় তিন শতাধিক নারী পুরুষ অংশগ্রহণ করেন।
সভায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, বাংলাদেশের অর্ধেক জনগোষ্ঠীই নারী। নারীরা মা, বোন এবং স্ত্রী হিসেবে তাদের ভূমিকা পালন করে থাকে। আমাদের সমাজ ব্যবস্থাকে এমনভাবে তৈরি করতে হবে যেন নারীরা যথাযথ মর্যাদার সাথে তাদের দায়িত্ব পালন করতে পারে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ