1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৭:৫২ অপরাহ্ন
শিরোনাম :

মোটা অংকের অর্থের বিনিময়ে গাবুরা ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্তির প্রতিবাদে সংবাদ সম্মেলন

  • প্রকাশের সময় : রবিবার, ৮ মার্চ, ২০২০
  • ১১৪ বার পড়া হয়েছে

সাতক্ষীরা প্রতিনিধি : মোটা অংকের অর্থের বিনিময়ে নিয়ম বর্হিভ‚তভাবে শ্যামনগর উপজেলার ১২নং গাবুরা ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্তির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের চাঁদনীমুখা গ্রামের আলহাজ্ব রূপচাঁদ সরদারের পুত্র মিজানুর রহমান।
লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি দীর্ঘদিন অত্যান্ত সুনামের সাথে বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতি করে আসছি। গত ১৬ সেপ্টেম্বর ২০১৯ তারিখে গাবুরা ইউনিয়ন ছাত্রলীগের ১ বছর মেয়াদী কমিটির অনুমোদন দেয় উপজেলা সভাপতি সাগর মন্ডল ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রনি। কমিটি দেওয়ার পর থেকে প্রায়ই সাগর মন্ডল ও মোস্তাফিজুর রহমান রনি টাকা দাবি করে আসছিল। আমরা অবগত হয়েছি তারা মাদকাসক্ত হওয়ার কারণে নেশার টাকার জন্য গাবুরা ইউনিয়ন কমিটিসহ বিভিন্ন কমিটি ভেঙে দেওয়ার ভয়ভীতি প্রদর্শন করে টাকা আদায় করে। সম্প্রতি আমাদের কাছে টাকা দাবি করলে আমরা টাকা দিতে অস্বীকৃতি জানালে এক বছর পূর্ন হওয়ার পূর্বেই মোটা অংকের অর্থের বিনিময়ে গত ৬ মার্চ‘২০ শুক্রবার রাতে গাবুরা ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ঘোষণা করেন তারা। গত ফেব্রæয়ায়ারী মাসের মাঝা-মাঝি সময়ে কমিটি বিলুপ্ত ভয় দেখিয়ে টাকা দাবি করে। সে সময় কিছু টাকার বিনিময়ে কমিটি বহাল থাকলে ও পরবর্তীতে জামাত বিএনপির আব্দুর রহিম, নুরী ও কোহিনুরের কাছ থেকে বিপুল পরিমান অর্থের বিনিময়ে ৬ই মার্চ শুক্রবার রাত ৯ টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি বিলুপ্ত ঘোষণা করে। একই সাথে টাকা না দেওয়ায় কৈখালী ইউনিয়ন ছাত্রলীগের কমিটিও নিয়মবর্হিভ‚তভাবে বিলুপ্ত ঘোষণা করেন উপজেলা সভাপতি ও সম্পাদক । এছাড়া টাকা না দিলে পদ্মপুকুর ইউনিয়ন কমিটি বিলুপ্তির ভয়ভীতি প্রদর্শন করে যাচ্ছে।
তিনি আরো বলেন গাবুরা ইউনিয়ন ছাত্রলীগের বর্তমান কমিটি বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে ছাত্রলীগের সকল সাংগঠনিক কার্যক্রম সঠিক ভাবে পালন করে যাচ্ছে। অথচ আমাদের বিরুদ্ধে সাংগঠনিক কার্যক্রমে নিস্ক্রিয়তার অভিযোগ তুলেছে সাগর মন্ডল ও রনি। বর্তমানে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের কমিটি না থাকায় তারা ইচ্ছামত এধরনের অপকর্ম চালিয়ে যাচ্ছে। সে কারণে তাদের কারো কাছে কৈয়িতও দেওয়া লাগে না। ফলে উপজেলার ইউনিয়ন কমিটিগুলোর কাছ থেকে ইচ্ছামত চাঁদাবাজিসহ বিভিন্ন অত্যাচার চালিয়ে যাচ্ছে।
উক্ত মাদকাসক্ত সাগর মন্ডল ও মোস্তাফিজুর রহমান রনির বিরুদ্ধে সুষ্ঠ তদন্ত পূর্বক বিতর্কিত শ্যামনগর উপজেলা কমিটি বিলুপ্তি করে বঙ্গবন্ধুর ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ শ্যামনগর উপজেলা শাখাকে একটি স্বচ্ছ ত্যাগীনেতাকর্মীদের দিয়ে কমিটি গঠনের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। এসময় উপস্থিত ছিলেন, ১২নং গাবুরা ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন, ছাত্রলীগ নেতা সুমন, ইউনিয়ন পেশাজীবি লীগের সভাপতি মানজারুল হাসান রানাসহ ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ