1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০২:০৯ পূর্বাহ্ন

আগামীকাল থেকে শুরু নলতা খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) ৫৬তম বার্ষিক ওরছ শরীফ

  • প্রকাশের সময় : শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৮৬ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : স্রষ্টার এবাদত ও সৃষ্টের সেবা” এ মহান ব্রতকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় নলতা কেন্দ্রী আহ্ছানিয়া মিশন সহ অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার নেপথ্যের কারিগর, সুফী-সাধক, পীরে কামেল সুলতানুল আউলিয়া কুতুবুল আকতাব গওছে জামান আরেফ বিল্লাহ হজরত শাহছুফী আলহাজ্জ খানবাহাদুর আহছানউল্লা (র.)এঁর ৫৬ তম বার্ষিক ওরছ শরীফ আগামী ৯, ১০, ১১ ফেব্রুয়ারি, ২৬, ২৭, ২৮ মাঘ রবি, সোম ও মঙ্গলবার যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীন নলতা পাক রওজা শরীফ প্রাঙ্গনে অনুষ্ঠিত হতে যাচ্ছে। চারদিকে এতো সুন্দর আলোকসজ্জায় সাজানো হয়েছে মন ছুয়ে যাবে। চলছে শেষ মুহূর্তের জোর প্রস্তুতি। কর্তৃপক্ষ ইতোমধ্যে দেশ-বিদেশ থেকে আগত হাজার হাজার জায়েরীন ভাই-বোনদের জন্য আবাসন ব্যবস্থা, রন্ধনশালা, খাওয়া, যানবাহনের সু-ব্যবস্থা, মিশন অফিসের সামনে কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি আলহাজ্জ অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি প্রদত্ত লক্ষাধিক টাকা ব্যয়ে নান্দনিক গেট সহ বিভিন্ন স্থানে অসংখ্য গেট, প্যান্ডেল, মাহফিল মাঠ, পাক রওজা শরীফ, মসজিদ ও আশপাশের এলাকা সজ্জিতকরণ, লাইটিং সহ নানান সাজে সেজেছে নলতা শরীফ এলাকা। দিন-রাত পরিশ্রম করে চলেছেন মিশন কর্তকর্তা-কর্মচারী ও অসংখ্য নারী-পুরুষ স্বেচ্ছাসেবক। ওরছ শরীফ উপলক্ষে আইন-শৃঙ্খলা ঠিক রাখার জন্য মিশন কর্তৃপক্ষ পূর্বের ন্যায় অফিসার ইনচার্জ, সার্কেল, পুলিশ সুপার, গোয়েন্দা সংস্থা, উপজেলা ও জেলা প্রশাসন, স্কাউট, রোভার স্কাউটস, স্বেচ্ছাসেবক সহ সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তাদের সাথে দফায় দফায় বৈঠক অব্যাহত রেখেছেন। নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় ৫৬ তম বার্ষিক ওরছ শরীফের আহবায়ক ও নলতা পাক রওজা শরীফের শ্রদ্ধেয় খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ এর বিশেষ তত্তবাবধানে এবং মিশনের সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপির দিক নির্দেশনায় অনুষ্ঠিতব্য তিন দিন ব্যাপি বার্ষিক ওরছ শরীফ অনুষ্ঠানে যে সমস্ত প্রখ্যাত ওলামায়ে কেরামগণ কোরআন ও হাদিছের আলোকে ওলি-আউলিয়াগণের জীবন দর্শন সম্পর্কে আলোচনা করবেন তা হলো-

২৬ মাঘ, ৯ ফেব্রুয়ারি রবিবার :: হাফেজ মাওলানা ওয়ালীউল্লাহ আশেকী (প্রাক্তন ইমাম, পোলায়ূপেনাং, মালয়েশিয়া ;(খতিব, আশকেনা জামে মসজিদ, উত্তরা, ঢাকা), আলহাজ্জ মাওলানা মিজানুর রহমান শাহপুরী (খতিব, টঙ্গী জামে মসজিদ, ভাষ্যকার- বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন), আলহাজ্জ মাওলানা মো: আবু সাঈদ, রংপুরী, মুফাস্সির ও মুহাদ্দিস, খতিব- নলতা শরীফ শাহী জামে মসজিদ), আলহাজ্জ হযরত মাওলানা আল্লামা মুফতী আব্দুল মজিদ (পিরিজপুরী, খতিব- হবিগঞ্জ চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদ, বিশিষ্ট লেখক ও গবেষক), আলহাজ্জ মাওলানা মো: আশরাফুল ইসলাম আজিজী- ইমাম, নলতা শরীফ শাহী জামে মসজিদ, নলতা শরীফ)।

২৭ মাঘ, ১০ ফেব্রুয়ারি, সোমবার:: আলহাজ্জ মুফতী মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক (খতিব, নিকেতন জামে মসজিদ, ঢাকা। চ্যানেল আই, মাছরাঙ্গা ও এটিএন এর ধর্মীয় আলোচক; উপাধ্যক্ষ- কাদেরিয়া তৈয়েবিয়া কামিল মাদ্রাসা, মোহাম্মদপুর, ঢাকা),আলহাজ্জ মুফ্তি মুহাম্মদ নাজমুস সায়াদাত ফয়েজী (খতিব, মসজিদ-এ-বেলাল রাঃ), প্রভাষক, কাদেরিয়া তৈয়েবিয়া কামিল মাদ্রসা মোহাম্মদপুর, ঢাকা), আলহাজ্জ অধ্যাপক হাফেজ হাফিজুর রহমান ( খতিব, গুলশান-১ জামে মসজিদ, ঢাকা),মুফতী শাইখ মোহাম্মদ উসমান গনী (সহকারী অধ্যাপক, আহছানিয়া ইনস্টিটিউট অব সুফীজম, ঢাকা), মুফতী মাওলানা মো: আলমগীর হুসাইন সাইফী (খতিব, বায়তুল আমান জামে মসজিদ, হবিগঞ্জ)। ২৮ মাঘ, ১১ ফেব্রুয়ারি মঙ্গলবার- সকাল ৯টায় আখেরী মোনাজাত। উক্ত ওরছ শরীফে দলে দলে যোগদান করে দো-জাহানের অশেষ নেকী হাসিলের জন্য নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের পক্ষে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. এনামুল হক খোকন সকলকে বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ